Top 6 Ways to Make Money Online by Likhbobd

Top 6 Ways to Make Money Online by Lekhbobd

আসুন অনলাইনে অর্থ উপার্জনের সাতটি উপায় দেখে নেওয়া যাক ।এই কাজগুরো আয়ের একটি উৎস হিসাবে নিতে পারেন যার বেশিরভাগই আপনার পারার সম্ভবনা বেশি ।

পেজ সূচিপএ:অনলাইন আয় করার সেরা ৭ টি উপায় !!

  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • আপনার নিজের ই-কমার্স ওয়েবসাইট শুরু করুন
  • অনলাইন পাবলিশিং
  • অনলাইন সার্ভে নিন
  • অনলাইন ফ্রিল্যান্সিং
  • অনলাইন কোচিং
  • অনলাইনে কোর্স অফার
  •  

১.অ্যাফিলিয়েট মার্কেটিং 

Affailte marketing

অ্যাফিলিয়েট মার্কেটিং হতে পারে একটি কম খরচে এবং অনলাইনে অর্থ আয়ের অপেক্ষাকৃত সহজ উপায়। বিক্রি করার জন্য আপনার নিজের কোনো পণ্য বা সেবা থাকার দরকার নেই; অ্যাফিলিয়েট মার্কেটিং আপনাকে বড় কোম্পানি থেকে কমিশনের মাধ্যমে অর্থ উপার্জন করার সুযোগ দেয়।

আপনি আপনার ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি কোম্পানির পণ্য বা সেবার প্রচার করবেন বিভিন্ন কোম্পানির অফারগুলির তাদের লিঙ্ক প্রদান করেন। এই অ্যাফিলিয়েট ট্র্যাকিং লিঙ্কগুলি নিশ্চিত করে যে আপনি একটি অফার গ্রাহকের কাছে প্রচার করেছেন এবং আপনি পন্য বা সেবা বিক্রয় করার পুরস্কার হিসাবে বিক্রয়ের উপর কমিশন পাবেন৷

অ্যাফিলিয়েট মার্কেটিং এর সাথে জড়িত প্রধান কাজ হল লোকেদের আপনার ওয়েবসাইট/ব্লগ-অথবা ইনস্টাগ্রাম, ফেসবুক, টুইটার বা অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট-এ প্রচার করা। এটি করার জন্য, আপনার এমন কোন কাজ করার উচিত যা সম্ভবত এমন লোকেদেরকে আকর্ষণ করতে পারে এবং এই জিনিসটি বিক্রয়ের চেষ্টা করছেন তা কিনতে আগ্রহী।

 উদাহরণস্বরূপ, আপনি কোনো ইলেকট্রনিক্স পণ্য সম্পর্কে লিখতে এবং ভিডিও তৈরি করতে পারেন—সেগুলি কীভাবে ব্যবহার করবেন এবং দুটি পন্যর মধ্য কোনটি সেরা তার একটি সম্পুর্ন ধারনার মাধ্যমে এই কাজটি করতে পারবেন ।

2.আপনার নিজের ই-কমার্স ওয়েবসাইট শুরু করুন

Start your own e-commerce website

অনলাইনে অর্থ আয়ের আরেকটি উপায় আপনার নিজেরে একটি ই-কমার্স ওয়েবসাইট শুরু করুন এটি একটু বেশি কাজ করতে হবে। আপনি আপনার ওয়েবসাইট থেকে পণ্য বিক্রি করতে পারবেন ।

একটি পণ্য নির্বাচন করুন যেটি সম্পর্কে আপনি খুব ভালো জানেন এবং সেই সম্পকে আপনার প্রতিষ্টান থেকে সেই পন্য উৎপাদন করার মাধ্যমে তা নিজের একটি ওয়েবসাইট প্রদর্শন করার মাধ্যামে আপনার পন্যর কাষ্টমার তেরি করতে পারবেন।এছাড়া আপনি গ্রাহকদের একটি মতামতের ভিওিতে আপনি আপনার পন্যর গুনগত মান বৃদ্বি করতে পারবেন

এছাড়া আপনি আপনার ওয়েবসাইটটি গুগল এডসেন্স এর মাধ্যমে অতিরিক্ত কিছু টাকা আয় করতে পারবেন ।

৩.অনলাইন ই-বুক পাবলিশিং

Online publishing

আপনার বর্তমান পেশা যাই হোক না কেন, প্যাসিভ ইনকাম করার জন্য সবচেয়ে ভাল উপায় হলো কোনো বই লিখে পাবলিশ করা। একবার আপনি বইটি লিখে প্রকাশ করলে, এটি থেকে আয় করার জন্য অন্য কিছু করতে হয় না।

অন্যভাবে, আপনি যদি এমন একটি উপন্যাস লিখে থাকেন যা পড়তে হবে—বিশেষ করে রোম্যান্স, বিজ্ঞান কল্পকাহিনী, ফ্যান্টাসি বা রহস্যের মতো জনপ্রিয় ধারায়—এটিকে একটি ই-বুক হিসেবে প্রকাশ করলে তাতে হাজার হাজার মানুষের কাছে যাওয়ার মাধ্যমে আপনি আপনার অর্থ আয় করতে পারবেন৷ 

আপনি যদি একটি নির্দিষ্ট বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে ব্লগিং করে থাকেন, তাহলে আপনার বিদ্যমান পোস্টগুলি থেকে আয় হতে থাকবে ।

৪.অনলাইন সার্ভে নিন

Take online surveys

অনলাইন সার্ভে করা হল সামান্য অতিরিক্ত নগদ বা পুরস্কার যেমন উপহার কার্ড উপার্জনের একটি সহজ উপায়। একটি সমীক্ষা দেখা গিয়েছে প্রতি এক ডলার বা তার বেশি উপার্জনের আশা করা যায় এই সার্ভে থেকে এবং প্রথমটি নেওয়ার আগে আপনাকে সম্ভবত নিজের সম্পর্কে অনেক তথ্য সরবরাহ করতে হবে। 

অনলাইন সার্ভে নেওয়ার আগে, এমন কোম্পানিগুলির সাথে যোগ দেন যাদের অনলাইন সার্ভের জন্য অর্থ প্রদান করছে এবং যেগুলি আপনার ব্যক্তিগত তথ্য পাওয়ার জন্য ডিজাইন করা বা স্ক্যাম নয়। আপনার মনে রাখা উচিত যে আপনি নির্দিষ্ট সার্ভে করার যোগ্য নাও হতে পারেন কারণ আপনি কোম্পানি যে জনসংখ্যার সন্ধান করছে তার সাথে মেলে না। উদাহরণস্বরূপ, আপনি খুব বৃদ্ধ বা খুব কম বয়সী হতে পারেন।

৫.অনলাইন ফ্রিল্যান্সিং

Online freelancing

বর্তমানে অর্থ উপার্জনের সবচেয়ে বেশি জনপ্রিয় মাধ্যাম হলো অনলাইন ফ্রিল্যান্সিং ।কেননা এটি একটি মুক্ত পেশা হিসাবে বলা যায় । অনলাইন ফ্রিল্যান্সিং করার মাধ্যমে আপনার কোনো সেবা গ্রাগকদের কাছে পোছে দেওয়ার মাধ্যমে আয় করা সম্ভব ।

আপনার বিভিন্ন দক্ষতা যেমন :আইটি পরিষেবা, ক্পিউটিং বা গ্রাফিক ডিজাইন ইত্যাদি কাজ জানার মাধ্যমে আপনি এটি একটি অনলাইন ফ্রিল্যান্সার হিসাবে আয় করতে পারবেন ।আপনি যদি পর্যাপ্ত গিগ খুঁজে পেতে এবং গ্রহণ করতে সক্ষম হন তবে আপনি আপনার ক্ষেত্রে একজন পূর্ণ-সময়ের ফ্রিল্যান্সার হতে পারেন।

আপনি ফ্রিল্যান্স-নির্দিষ্ট ওয়েবসাইট যেমন ফ্রিল্যান্সার এবং আপওয়ার্ক , সেইসাথে ইনডিডের মতো বড় চাকরির সাইটগুলি ব্যবহার করে গিগগুলি খুঁজে পেতে পারেন ৷

৬.অনলাইন কোচিং

Online coaching

অনলাইন কোচিং হল আরেকটি প্রতিশ্রুতিশীল অনলাইন ক্যারিয়ারের বিকল্প, বিশেষ করে যদি আপনার কাছে দৃঢ় যোগাযোগের দক্ষতা থাকে এবং অন্যদের ব্যক্তিগত বা পেশাগত জীবনে সফল করতে সাহায্য করার ইচ্ছা থাকে।একজন অনলাইন প্রশিক্ষক হিসাবে, আপনি তাদের মানসিকতা পরিবর্তন করতে এবং তাদের জীবনকে উন্নত করতে সহায়তা করার জন্য পরামর্শ দিতে পারেন।

অনলাইন কোচিং করার  সবচেয়ে কঠিন জিনিসগুলির মধ্যে একটি হল একটি ক্লায়েন্ট বেস খুঁজে পাওয়া।

আপনি যখন সবে শুরু করছেন, আপনি অনলাইনে বিজ্ঞাপন দেওয়ার চেষ্টা করতে পারেন ।আপনার ওয়েবসাইটে পূর্ববর্তী ক্লায়েন্টদের প্রশংসাপত্র অফার করা আপনাকে আরও আকর্ষণীয় প্রার্থী হিসাবে গড়ে উঠবেন।

৭.অনলাইন কোর্স অফার

Online course offer

ই-বুকগুলির মতো, অনলাইন কোর্সগুলি আপনি সেগুলি তৈরি করার পরে এবং সেগুলিকে অনলাইনে লিপিবদ্ধ করার পরে প্যাসিভ আয় তৈরি করে৷ আপনার যদি শেখানোর দক্ষতা থাকে এবং আপনি অন্যদের সাথে ভাগ করতে চান এমন কিছু দক্ষতা, অতিরিক্ত অর্থ আয়ের উপায় হিসাবে অনলাইন কোর্স তৈরি করার কথা বিবেচনা করতে পারেন।

প্রাথমিক ওয়েবসাইট যেখানে আপনি আপনার কোর্স পোস্ট করতে পারেন—এবং সেগুলির জন্য অর্থ পেতে পারেন—হল Udemy ।

আজ এ র্পযন্ত ভাল লাগলে একটি কমেন্ট করবেন এবং বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবে না ।

ধন্যবাদ

Leave a Comment