অনলাইন ইনকাম করার সহজ উপায় বাংলা-২০২২। লিখব বিডি

 

Easy way to earn income online bangla

লিখব বিডি তে আপনাকে স্বাগতম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজকে পোষ্টের বিষয় হল কিভাবে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করবেন এর সহজ উপায় সম্পর্কে আলোচনা করা হবে। তাহলে চলুন শুরু করা যাক।

অনলাইন টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যমগুলো হল:

  • পিটিসি
  • অনলাইন সার্ভে
  • মাইক্রো ওয়ার্ক’

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং এ কি কি কাজ করা হয়

পিটিসি

অনলাইন থেকে টাকা উপার্জন করার জন্য সবচেয়ে সহজ এবং সবচেয়ে জনপ্রিয় মাধ্যম গুলোর একটি হল পিটিসি সাইটের মাধ্যমে অর্থ উপার্জন করা। প্রশ্ন হল পিটিসি সাইট কি? পিটিসি সাইট হল এমন এক ধরনের ওয়েবসাইট যেগুলোতে আপনি বিজ্ঞাপন ক্লিক করার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।
 পিটিসি সাইটে অর্থ উপার্জন করতে আপনার কোন বিশেষ জ্ঞান থাকা আবশ্যক নয় শুধুমাত্র ল্যাপটপ বা কম্পিউটার এবং ইন্টারনেট কানেকশন করার মাধ্যমে আপনি এখন থেকে অর্থ উপার্জন করতে পারেন। পিটিসি সাইটে অনলাইনে আয় করার জন্য যেমন সবচেয়ে সহজ পদ্ধতি তেমনি এর ভুয়া সাইটগুলোও সবচেয়ে বেশি। এখানে আপনাকে অর্থ উপার্জনের জন্য যে কাজগুলো করতে হবে তা গুলো হল ভিডিও দেখা, বিভিন্ন সার্ভে ফিলাপ করা, বিজ্ঞাপনে ক্লিক করা এবং রেফার করার মাধ্যমে আয় করা। 
এসব সাইটে যেমন সুবিধা রয়েছে তেমনি এর অসুবিধা রয়েছে। এসব সাইটের যে সুবিধাগুলো হল তা হল সহজেই আপনি বাড়িতে বসে থেকে অর্থ উপার্জন করতে পারেন এবং কোন ইনভেস্টমেন্ট করার প্রয়োজন পড়ে না। অন্যদিকে অসুবিধা হলো ইন্টারনেটে অনেক বড় সাইট রয়েছে যেগুলো প্রথম এসে অর্থ উপার্জনের প্রলোভন দেখায় কিন্তু কিছুদিন পর তার প্রতারণা করে । 
তাই আপনি যদি প্রতারিত না হন এবং সত্যিই পিটিসি সাইট থেকে অর্থ উপার্জন করতে চান তাহলে নিচের একটি লিঙ্ক দেওয়া থাকবে ওই লিঙ্ক থেকে পিটিসি সাইটের বিশ্বস্ত কয়েকটি সাইট দেওয়া থাকবে যেখানে হাজার হাজার লোক অনেক বছর ধরে কাজ করে অর্থ উপার্জন করছে।

সেরা পাঁচটি পিটিসি সাইট যেখান থেকে আয় করুন মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা

অনলাইন সার্ভে

পিটিসি সাইট থেকে ইনকাম করার যেমন জনপ্রিয়তা রয়েছে তেমনি আরেকটি জনপ্রিয় কাজ হল অনলাইন সার্ভে । অনলাইন থেকে অর্থ উপার্জন করেছে এমন অনেক লোক অনলাইন সার্ভে করার মাধ্যমে অর্থ উপার্জন করার জন্য চেষ্টা করেছে। কেননা পিটিসি সাইট থেকে অনলাইন সার্ভে তাদের কাছে সবচেয়ে বেশি পছন্দনীয় হয়ে উঠে।
প্রশ্ন হল সার্ভে কি? বিভিন্ন কারণে সমাজে সার্ভে বা জরিপে প্রয়োজন হয়। উদাহরণস্বরূপ কোন ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার করার আগে ব্যবসাপ্রতিষ্ঠান সম্পর্কে ওই এলাকার লোকেদের কিরকম চাহিদা তা জানার জন্য বিভিন্ন রকম কাজ করা হয় যার মাধ্যমে তাদের চাহিদা কি পরিমান তা জানা হবে।
তেমনি অনলাইনে দেশের জনগণের কোন বিষয়ের প্রতি আগ্রহ কতটুকু তা জানার জন্য সার্ভের কাজ করা হয়। সার্ভে থেকে আয় করার জন্য আপনার যে সকল জিনিস গুলো মনে রাখতে হবে তা হলো : সার্ভে সব বয়সী লোকের জন্য নয়, সব সার্ভে সকলের জন্য নয়,সার্ভে দেশের জন্য এক নয়, এবং সকলের পেমেন্ট দেওয়ার পদ্ধতি এক নয়।
সার্ভে কিভাবে কাজ করবেন ? কোন একটি সার্ভে নেটওয়ার্কের সাথে যুক্ত থাকতে হবে যেখানে কোন কোম্পানি প্রতিষ্ঠান সার্ভে করার জন্য বিভিন্ন রকমের সার্ভে প্রদান করে থাকে। এছাড়াও আপনি গুগল থেকে বেস্ট সার্ভে সাইট লিখে সার্চ দিলেই আপনার কাছে অসংখ্য সার্ভে সাইটের  উপস্থিতি হবে ।

মাইক্রো ওয়ার্ক’

মাইক্রোওয়ার্ক সাইটের মাধ্যমে আয় করার জন্য আপনাকে বিশেষ কোন কিছু জানতে হবে না কিন্তু যে কাজ দেওয়া হবে সে সম্পর্কে বিস্তারিত সেখানে বর্ণনা থাকবে। ওই বর্ণনা অনুযায়ী আপনি যদি কোন কাজ করতে পারেন বা সম্পাদন করতে পারেন তাহলে আপনাকে উক্ত পেমেন্ট দেওয়া হবে তা না হলে আপনাকে পেমেন্ট করা হবে না।
মাইক্রোওয়ার্কস সাইট গুলোর মাধ্যমে আপনি দেশের যেকোনো স্থান থেকে বসে থেকে অর্থ উপার্জন করতে পারেন। মাইক্রোওয়ার্কারস সাইটগুলোর মধ্যে কাজ গুলো সাধারণত অনেক সহজ হয়ে থাকে। যেটি আপনি বাড়িতে বসে থেকে অনায়াসে করতে পারেন।
 এই কাজগুলোর মধ্যে রয়েছে যেমন কোনো ফেসবুক পেজে লাইক দেওয়া, কোন ইউটিউব ভিডিও ভিউ করা ,চ্যানেল সাবস্ক্রাইব করা, কোন ওয়েবসাইটে ভিজিট করা, বিভিন্ন ফাইল থেকে বিভিন্ন ফাইলে রূপান্তর যেমন পিডিএফ থেকে ওয়ার্ড, ইমেইল কালেক্ট করা, কোন সাইটে রেজিস্ট্রি করা ইত্যাদি কাজগুলো করার মাধ্যমে আপনাকে পেমেন্ট করা হবে।

আরো পড়ুন: কিভাবে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে হয় ।

মাইক্রোওয়ার্কস সাইট গুলো যেহেতু বিভিন্ন কাজ অনলাইনে করিয়ে থাকে তাই আপনি সহজেই মাইক্রোওয়ার্কস থেকে আয় করতে পারেন।
উপরের উল্লেখিত কাজ গুলোর মাধ্যমে আপনি বাড়িতে বসে আয় করতে পারবেন কিন্তু খুবই সীমিত। কারণ এইসব কাজ করে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী অর্থ উপার্জন করতে পারবেন না। তাই প্রথমে আপনি কোন কিছু শিখুন যেটির মাধ্যমে আপনি বিভিন্ন বড় বড় মার্কেটপ্লেস যেমন ফাইবার, ওয়ার্কার, guru.com এসব সাইটে আপনার সার্ভিসিং করে অর্থ উপার্জন করতে পারেন।
পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে থাকলে আপনার বন্ধুদেরকেও সুযোগ করে দিন যেন তারা এই পোস্টটি পড়তে পারে এবং সব সময় লিখব বিডি এর সাথেই থাকবেন।

Leave a Comment