সেরা ৬টি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক ওয়েবসাইট !!

 

Top 6 Affiliate Network Websites by Likhbobd

আসসালামু আলাইকুম

লিখব বিডির আরো একটি পোস্টে আপনাকে স্বাগতম। আজকের পোষ্টের বিষয় হলো সেরা ৬টি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক ওয়েবসাইট। যার মাধ্যমে আপনি মিনিমাম প্রতি মাসে ২০০ থেকে ১০০০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক:

আজকের পোস্টের বিষয়বস্তু:

১. ShareASale

২. Amazon Associates

৩.CJ Affiliate (Formerly Commission Junction)

৪. Rakuten Marketing (Formerly LinkShare

৫. ClickBank

৬. eBay Partner Network

আপনি যদি বাড়িতে বসে অনলাইনে আয় করতে চান তাহলে একটি পদ্ধতি হলো অ্যাফিলিয়েট মার্কেটিং।যার মাধ্যমে আপনি বাড়িতে বসে সহজেই করতে পারবেন।

যখন কোন ব্লগ থেকে উপার্জনের কথা আসে বা আপনার ট্রাফিক কে অর্থ উপার্জনের একটি পদ্ধতি হিসেবে ব্যবহার করতে চাইছেন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার জন্য।

অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য প্রথমে আপনাকে একটি মানসম্পন্ন পণ্য খুঁজে বের করতে হবে। যার মাধ্যমে আপনি আপনার দর্শককে ওই পণ্যের প্রতি ক্রয়ের জন্য উদ্বুদ্ধ করতে পারেন এবং এর বিনিময়ে আপনার কমিশন অর্জিত হবে।

আপনি এফিলিয়েট মার্কেটিং করার জন্য সেরা 6 টি নেটওয়ার্ক আপনার জন্য নিয়ে এসেছি ।যার মাধ্যমে আপনি আপনার পছন্দ অনুযায়ী অ্যাফিলিয়েট নেটওয়ার্ক বেছে নিতে পারেন ।

আরও পড়ুনঅনলাইন আয় করার সেরা ৭ টি উপায় !!

১. ShareASale

শেয়ার সেল হল একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক। এটি একটি অ্যাফিলিয়েট হাউস যেখানে ছোট-বড় সকল মার্কেট কাজ করতে পারেন। বর্তমানে এটি সবচেয়ে জনপ্রিয় এফিলিয়েট নেটওয়ার্কের মধ্যে একটি।শেয়ার সেল প্রায় ৪ হাজার ৫০০ জন বিক্রেতা রয়েছে।

এটি এমন একটি জায়গা যেখান থেকে আপনি সমস্ত মার্চেন্ট এ সাইন আপ করতে পারবেন এবং এই লিঙ্ক তৈরি করে আপনার ট্রেকিং করতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রতিটি লিঙ্কের জন্য আপনাকে আবার আবেদন করার মাধ্যমে লিংকটি সংগ্রহ করতে হবে।

ফলে বলা যায় শেয়ার সেল হল ডিজিটাল এবং ফিজিক্যাল পণ্যের একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। এখানে আপনি ডিজিটাল দিকে প্রচুর ওয়ার্ডপ্রেস থিম এবং প্লাগিন সব এছাড়াও হোস্টিং মার্কেটিং করতে পারবেন।

আবার শারীরিক পদ্মগুরুজ এমন বিউটি রিলেটেড প্রডাক্ট, ওয়েট লস প্রডাক্ট, ঘড়ি, চশমা ইত্যাদি প্রোডাক্টগুলো এখান থেকে সংগ্রহ করে আপনি মার্কেটিং করতে পারেন।

শেয়ার সিল সম্পর্কে বিস্তারিত জানতে: এখানে ক্লিক করুন

২. Amazon Associates

আপনি যদি আপনার ওয়েবসাইটে শারীরিক পণ্য প্রচার করতে চান তাহলে অ্যামাজন অ্যাসোসিয়েট একটি ভালো বিকল্প হিসেবে আপনি গ্রহণ করতে পারেন। অ্যামাজন এস এস এর সাথে আপনি amazon.com এ বিক্রি হওয়া প্রায় সব কিছুতেই কমিশন পেতে পারেন।

এই প্রোগ্রামটি গুরুত্বপূর্ণ হলো আপনি যে পন্যটি লিংক করেছেন এমন তো না হলেও আপনি যাকে রেফার করেন নতুন সকল পণ্যের উপর আপনি কমিশন পেয়ে যাবেন।

উদাহরণস্বরূপ হলো আপনি যদি পাঁচ ডলারের একটি টুথব্রাশের লিংক করেন তাহলে যদি সে ১০০ ডলার এর একটি পণ্য কিনে তখন আপনি ওই ১০০ ডলার থেকে আপনি কমিশন পাবেন যতক্ষণ না পর্যন্ত আপনার লিঙ্ক টির কুকির সময়কাল শেষ না হয়।

অ্যামাজন এসোসিয়েটেড সবচেয়ে বড় সুবিধা হল এটির মধ্যে পণ্যের পরিমাণ সবচেয়ে বেশি, এটিতে আপনি কুকির সময়কাল অনুযায়ী আপনার কমিশন পেয়ে যাবেন, আর খুব কম পে আউট যা মাত্র ১০ ডলার। ১০ ডলার হলেই আপনি আপনার পেমেন্ট নিতে পারবেন।

নিচে এর লিংক দেওয়া হল: লিংকে ক্লিক করুন

৩.CJ Affiliate (Formerly Commission Junction)

CJ Affiliate প্রোগ্রামটি পূর্বে কমিশন জাংশন নামে পরিচিত ছিলG এই নেটওয়ার্ক শেয়ার সেল এর মতোই একটি ছাদের নিচে হাজার হাজার ব্যবসায়ীদেরকে একত্রিত করেছে। যার মানে হলো আপনি CJ Affiliate প্রোগ্রামে যোগ দিলেই আপনি হাজার হাজার বড় এবং ছোট ব্যবসায়ীদের সাথে যুক্ত হতে পারবেন।

এদের রয়েছে শারীরিক এবং ডিজিটাল প্রোডাক্ট যার মাধ্যমে আপনি আপনার পছন্দ অনুযায়ী প্রোডাক্টটি মার্কেটিং করতে পারেন।

বিস্তারিত জানতে: ক্লিক করুন

আরও পড়ুনলিখব বিডি থেকে প্রতিদিন ২০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত আয় করতে পারেন ।


৪. Rakuten Marketing (Formerly LinkShare)

Rakuten Marketing পূর্বের নামে পরিচিত ছিল এটি একটি জনপ্রিয় নেটওয়ার্ক যাতে অনেক বড় বড় ব্যবসায়ী রয়েছে। তবে তাদের নেটওয়ার্ক শেয়ার সেল বা সিজে এফিলিয়েট নেটওয়ার্কের মধ্যে এত বড় নয় বরং এটিতে প্রায় ১০০০ ব্যবসায়ী রয়েছে।

এখানে আপনি অনেক অফার খুঁজে পাবেন এবং এর কমিশন রেট নির্দিষ্ট পরিমান পাবেন এর কুকির সময়কাল একটি নির্দিষ্ট সময়ে উপর নির্ভর করে এবং এটির পে আউট মিনিমাম ৫০ ডলার।

৫. ClickBank

ClickBank আরেকটি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক যেখানে প্রচুর ডিজিটাল বন্ধ রয়েছে এবং শারীরিক পণ্য অফার করে থাকে। এখানে বিক্রেতা বিভিন্ন ধরনের ই-বুক অনলাইন কোর্স বা সাইট বিক্রি করছে।

এখানে আপনি অনেক রকম অফার পেয়ে থাকবেন। এর এরা একটি আপনাকে ভালো কমিশন প্রদান করে থাকে এবং এর পেআউট সর্বনিম্ন ১০ ডলার এবং এটি সাপ্তাহিক প্রদান করে থাকে।

৬. eBay Partner Network

eBay হল একটি এফিলিয়েট নেটওয়ার্ক প্রোগ্রাম যেখানে আপনি সাইন ইন করার মাধ্যমে আপনার পছন্দ অনুযায়ী শারীরিক এবং ডিজিটাল পণ্য মেয়ে করতে পারবেন। ইবিতে বেশিরভাগ পণ্যই শারীরিক পণ্য তবে কিছু ডিজিটাল পণ্য পাবেন এরো কি ২৪ ঘন্টা এবং এর কমিশন উপার্জন ব্যক্তি প্রথম ২৪ ঘণ্টার মধ্যে এটি বিদ্যমান থাকে। নেটওয়ার্কের যেকোনো পণ্য প্রচার এবং ব্যবহৃত পণ্য বিক্রি করতে পারেন যার জন্য কম অর্থ প্রদান করতে হয় যার মূল্য ১০ ডলার মাত্র ।


Leave a Comment