কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়

 

ফেইসবুক সম্পর্কে জানেনা এরকম লোক সংখ্যা বর্তমানে খুবই কম । আজকের পোস্ট আলোচনা করা হয়েছে কিভাবে আপনি এই ফেসবুক থেকে আয় করতে পারেন।

 অনেকেই অনলাইনে আয় করার জন্য বিভিন্ন পদ্ধতি বা মাধ্যম ব্যবহার করে থাকে। তেমনি একটি পদ্ধতি হলো ফেসবুক থেকে টাকা ইনকাম। ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনি সম্পূর্ণ পোস্ট পড়ুন।

আজকের পোস্টের বিষয়বস্তু

  • ফেসবুক থেকে টাকা আয়
  • ফেসবুক এ ভিডিও পাবলিশ করে ইনকাম 
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়
  • নিজের ওয়েবসাইট প্রচার করার মাধ্যেমে আয়
  • ফেসবুক পেজ বিক্রি করে ইনকাম
  • লোকাল প্রোডাক্টের বিজ্ঞাপন করে আয়
  • Pay Per Download মাধ্যমে আয়
  • আমাদের কিছু কথা

ফেসবুক থেকে টাকা আয়

ফেইসবুক বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট। যেখানে হাজার হাজার থেকে কোটি মানুষ তাদের প্রোফাইল তৈরি করার মাধ্যমে তা ব্যবহার করে থাকে। আর এই ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। অনেকে হয়তো ফেসবুক বিভিন্ন কাজে ব্যবহার করে থাকে।

 কেও ফেসবুকের মাধ্যমে তার ব্যবসা পরিচালনা করছে, কেউ বিভিন্ন শিক্ষামূলক তথ্য প্রদান করছে অথবা কেউ তার প্রিয় ছবিটি আপলোড করে তার বন্ধুদের মাঝে ছড়িয়ে দিচ্ছে। এসব কাজের ভিড়ে কেউ এর থেকে অর্থ আয় করছে। যেটি বর্তমানে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। তাই আপনি যদি চান ফেসবুক থেকে আয় করতে তাহলে এই পদ্ধতিগুলোর মাধ্যমে আপনি আয় করতে পারেন ।

ফেসবুক এ ভিডিও পাবলিশ করে ইনকাম 

আপনার যদি কোন ফেসবুক পেইজ তাকে যেখানে আপনার কিছু ভিজিটর রয়েছে যারা আপনার পেজ কে ফলো করে থাকে তাদের মাধ্যমে আপনি অর্থ উপার্জন করতে পারেন। আর যদি আপনার ফেসবুক পেইজ না থাকে তাহলে আজি একটি ফেসবুক পেজ খুলুন বন্ধুদের সাথে আপনার বিভিন্ন তথ্যমূলক ভিডিও তৈরি করা শুরু করুন।

আপনার ফেসবুক পেজের পাশাপাশি যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আরো বেশি ভালো হয় কারণ ফেসবুক পেইজের পোষ্টগুলো আপনি বড় করতে পারবেন না বা টিউটোরিয়াল ভিত্তিক কোন পোস্ট করতে পারবেন না তাই পাশাপাশি যদি আপনার একটি ওয়েবসাইট থাকে তাহলেই আপনার ইনকাম ডবল হবে।

এছাড়াও আপনি যদি আপনার ফেসবুক পেজে যেকোনো প্রমোশনাল মুলক ভিডিও দেন তাহলে সেখান থেকেও আপনার আয় করা সম্ভব। তাই দেরি না করে এখনই একটি ফেসবুক পেজ খুলুন এবং ফেসবুকের নীতিমালা অনুযায়ী কাজ করা শুরু করুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং এর কথা শুনেন নাই এমন লোক পাওয়া খুবই কষ্টসাধ্য। কারণ যারা অন্যায় সম্পর্কে কিছু ধারনা রাখেন তারা কোন খানে এই শব্দ শুনে থাকবেন। আপনি যদি কোন ফেসবুক পেইজ বা আপনার কোন গ্রুপ থাকে তাহলে সেখানে আপনি অনলাইনের যে কোন প্রোডাক্ট প্রমোশন করার মাধ্যমে আয় করতে পারেন। 

বর্তমানে এরকম অনেককে ই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে যেখানে আপনি যেকোনো পণ্য তাদের কাছ থেকে এনে প্রমোশন করার মাধ্যমে আপনি একটি কমিশন অর্জন করতে পারেন তাই দেরি না করে আপনার যদি অনেকগুলো বন্ধু, কোন গ্রুপ, কোন পেজ থেকে থাকে তাহলে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করার মাধ্যমে আয় করতে পারেন ।

এফিলিয়েট মার্কেটিং কি? এটি কিভাবে কাজ করে এবং কোন কোন জনপ্রিয় সাইট গুলো আছে। এফিলিয়েট মার্কেটিং করার জন্য সে সম্পর্কে বিস্তারিত পৌরনীতির অনলাইন ইনকাম ক্যাটাগরিতে রয়েছে। আপনি সেখান থেকেও পোস্ট পড়ে নিতে পারে।

নিজের ওয়েবসাইট প্রচার করার মাধ্যেমে আয়

ফেসবুক থেকে ইনকাম করার তৃতীয় উপায় হলো আপনি আপনার কোন ওয়েবসাইটকে হাজার হাজার মানুষের কাছে পৌঁছে দিতে পারেন। আপনার যদি কোন ওয়েব সাইট থাকে তাহলে আপনি এই ভিজিটর ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটের এডসেন্স থেকে আয় করতে পারেন। তাই আপনার একটি ওয়েবসাইট থাকলে সেখানে প্রমোট করুন এবং ওয়েবসাইট থেকে আয় করুন।

ফেসবুক পেজ বিক্রি করে ইনকাম

ফেসবুক পেজ সম্পর্কে উপরে আলোচনা করা হয়েছে কিন্তু আপনি জানেন ফেসবুক পেইজ বিক্রি করার মাধ্যমে আয় করা যায়। আপনার কোন বড় ধরনের কোন পেজ থাকলে তা আপনি সহজে ফেসবুকে পেজ সেল করার মাধ্যমে আয় করতে পারেন। তাই আপনার কোন পেইজ থাকলে আপনার দুটি লাভ একটি হলো আপনি সরাসরি পেজ থেকে আয় করতে পারবেন অন্যটি হলো এই পেইজ বিক্রি করতেও পারবেন।

লোকাল প্রোডাক্টের বিজ্ঞাপন করে আয়

আমরা অনেকেই অনেক ধরনের পণ্য দেখে থাকি। এই পণ্যগুলো দুই ধরনের হয়ে থাকে একটি অনলাইন ব্যবহার করার জন্য অন্যটি আমরা ব্যবহার করার জন্য বা খাওয়ার জন্য আপনার এলাকায় যে পণ্যটি সবচেয়ে ভালো উৎপাদন হয় সেই পণ্যটি ফেসবুকে বিক্রি করার মাধ্যমে আয় করতে পারেন। যা বর্তমানে খুবই জনপ্রিয়তা লাভ করেছে তাই আপনি যদি চান। আপনার এলাকার লোকাল মার্কেট গুলো থেকে কোন পণ্য ক্রয় করে ফেসবুকে বিক্রি করার মাধ্যমে আয় করতে পারবেন।

Pay Per Download মাধ্যমে আয়

পে পার ডাউনলোড হল প্রতি ডাউনলোড করার মাধ্যমে আপনাকে কমিশন দেওয়া। আপনার যদি ফেসবুকে অনেক বন্ধু থাকে তাহলে আপনি পেপার ডাউনলোড কোন ওয়েবসাইট থেকে নিবন্ধন করার মাধ্যমে তাদের যে কোন কিছু ডাউনলোড করার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। তাই আপনাকে আপনার ভিজিটর বিভিন্ন দরকারি ফাইল গুলো আপনি ওয়েবসাইটে আপলোড করার মাধ্যমে সিটি ডাউনলোড লিংক ব্যবহার করেও আয় করতেই পারেন।

আমাদের কিছু কথা

শেষের কথা হল আপনি যদি ফেসবুকে অতিরিক্ত সময় ব্যবহার না করে উপরোক্ত বিষয়গুলোর যে কোন একটি বিষয় নিয়ে কাজ করা শুরু করেন তাহলে আপনি এখান থেকে শেষ সময় শেষ করছেন তা যেমন আপনার জন্য ভালো বয়ে আনবে এবং আপনার কিছু শিক্ষার বা জানার পরিধি ও বাড়বে।

আজকে পর্যন্ত যদি পোস্টটি ভাল লাগে অবশ্যই লিখব বিডি নিয়মিত ভিজিট করবেন এবং যেকোনো কিছু জানার থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করবেন এবং কোন সমস্যায় পড়লে লিখব বিডি টিমের সাথে যোগাযোগ করবেন। 

ধন্যবাদ

Leave a Comment