কিভাবে Shutterstock থেকে আয় করবেন – Likhbobd.com

কিভাবে Shutterstock থেকে আয় করবেন

 অনলাইনে shutterstock থেকে আয় করার জন্য আপনাকে জানতে হবে শাটেরস্টক কি এবং এটি কিভাবে কাজ করে? তাই এই পোস্টের প্রথমেই সাটারস্টক ওয়েবসাইট সম্পর্কে ধারণা দিতে চেষ্টা করব।

পোস্টের বিষয়বস্তু

  • শাটেরস্টক ওয়েবসাইট কি(Shutterstock com কি)
  • বেসিক দিয়ে শুরু করুন
  • জনপ্রিয় ছবি আপলোড করুন
  • সঠিক কিওয়ার্ড ব্যবহার করুন
  • কপিরাইট আইন মেনে চলা
  • Shutterstock থেকে আয় করবেন

শাটেরস্টক ওয়েবসাইট কি(Shutterstock com কি)

অনলাইনে অনেকে হয়তো ছবি বিক্রি করে আয় করার কথা শুনেছেন ।শাটারস্টক ওয়েবসাইট হলো এমন এক ধরনের ওয়েবসাইট যেখানে আপনি আপনার যে কোন ছবি বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। এখানে আপনাকে প্রথমেই নিবন্ধন করার মাধ্যমে আপনার অর্থ উপার্জন করা শুরু করতে হবে। 

এই পোস্টে আপনাকে সাটারস্টক সম্পর্কে কিছু টিপস এবং ট্রিকস দেওয়ার চেষ্টা করব যেখান থেকে আপনি সহজেই সাটারস্টক ওয়েবসাইট সম্পর্কে আরো বেশি অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়াও আপনি শাটারস্টক সম্পর্কে এই পোস্টেই প্রথম যেতে থাকেন তাহলে আপনিও কিভাবে শুরু করতে পারেন এ সম্পর্কে পূর্ণাঙ্গ গাইডলাইন দেওয়ার চেষ্টা করব ।

বেসিক দিয়ে শুরু করুন

Shutterstock থেকে অর্থ উপার্জন করার জন্য প্রথমেই আপনাকে আপনি যে ছবি, ফুটেজ, মোশন ক্লিপ ইত্যাদি যা নিয়ে কাজ করেন না কেন আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি দক্ষ সেই বিষয় নিয়ে প্রথমেই ওয়েবসাইট আপলোড দেওয়ার চেষ্টা করুন।

আপনি যখন আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি দক্ষ সেই বিষয়গুলো ওয়েবসাইটে আপলোড করা শুরু করবেন তা যদি অনুমোদন পায় তাহলে আপনার কনফিডেন্স আরো বেড়ে যাবে তখন কাজ করার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবেন।

জনপ্রিয় ছবি আপলোড করুন

শাটারস্টক ওয়েবসাইট মূলত আপনার যেকোনো ছবি তাদের ওয়েবসাইটে পাবলিশ করে না বরং তারা চায় যেন এই ছবি বিশ্বজুড়ে তাদের গ্রাহক আছে তারা যেন ডাউনলোড করে বা এটি ব্যবহার করতে চায়। তাই আপনাকে এমন ছবিগুলো আপলোড দিতে হবে যেটির চাহিদা বর্তমানে রয়েছে।

সঠিক কিওয়ার্ড ব্যবহার করুন

কিওয়ার্ড মূলত আপনি কি সার্চ করছেন সেটি। ধরুন আপনি যদি একটি গোলাপ ফুলের ছবি আপলোড করেন তাহলে আপনার সঠিক কী-ওয়ার্ডটি হলো গোলাপ। তাই আপনি যে ছবি আপলোড করবেন প্রথমেই কী-ওয়ার্ডটি ঠিক করে এর বিবরণ সহ উল্লেখ করুন। 

যাতে করে যে কোন ভিজিটর তাদের ওয়েবসাইটে কিওয়ার্ড দিয়ে সার্চ করলেই আপনার ছবিগুলো প্রথমে আসে এতে আপনার ডাউনলোড বেড়ে যাবে এবং আপনার অর্থোপার্জনের পরিমাণ বাড়বে।

কপিরাইট আইন মেনে চলা

আপনি যখনই কোনো কিছুর ছবি তুলছেন সেখানে যেন কপিরাইট মূলক কোনো লোগো, ট্রেডমার্ক ইত্যাদি যেগুলো বুদ্ধিবৃত্তিক সম্পত্তি সেখান থেকে বের হয়ে আসুন। ফলে আপনি কপিরাইটের কোন নিয়ম লংঘন করবেন না।

ড্রপশিপিং কি? ড্রপশিপিং ব্যবসা থেকে আয় করবেন কিভাবে?(সম্পূর্ন গাইডলাইন)

Shutterstock থেকে আয় করবেন

শাটেরস্টক যেহেতু মূলত একটি ছবি বিক্রি করা ওয়েবসাইট তাই আপনাকে প্রথমেই কি কি আপনি সেখানে আপলোড করবেন এর একটি পূর্ণাঙ্গ তালিকা তৈরি করে আপলোড দেওয়ার চেষ্টা করুন।

 ধরুন আপনি বিভিন্ন রকম ছবি তুলতে পছন্দ করেন। কিন্তু আপনি এখানে যে ছবিগুলো সবচেয়ে বেশি সুন্দর হয় সেই ছবিগুলো প্রাধান্য দিয়ে ছবি তোলার চেষ্টা করুন।

আপনার যে ছবিগুলো আছে সে ছবিগুলো প্রথমেই পরীক্ষা করার জন্য আপলোড দিয়ে রাখুন তাহলে আপনি বুঝতে পারবেন কোন কোন ছবিগুলো চাহিদা সবচেয়ে বেশি। এই ছবিগুলো কি এখানে বিক্রয় হচ্ছে কিনা তার সামগ্রিক ফলাফল থেকে নি আপনার ছবি তোলার সিদ্ধান্ত নিতে পারেন।

বৈচিত্র মূলক ছবি তোলার চেষ্টা করুন যেসব ছবিতে বৈচিত্রতা রয়েছে সেই ছবিগুলো বেশি বেশি তুলুন কারণ এই ছবিগুলো অনলাইনে অনেক চাহিদা রয়েছে।

প্রথমে আপনার ছবিগুলো কে গ্রাহকের কাছে তুলে ধরতে বিভিন্ন সোস্যাল সাইটগুলোতে দিতে পারেন যেখানে আপনি আপনার গ্রাহক কিরকম চাহিদা রয়েছে সে সম্পর্কে জানতে পারবেন।

 আপনি যেকোনো একটি ছবি তোলার পর যদি গ্রাহকের কাছ থেকে প্রথমেই যাচাই করে নিতে পারেন যে আপনার ছবিগুলো কতটা সুন্দর হচ্ছে তাহলে আপনি নির্দ্বিধায় শাটারস্টক ওয়েবসাইট থেকে আয় করতে পারবেন।

যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আর কোন কিছু জানার থাকলে নিচে কমেন্ট করতে পারেন আমরা চেষ্টা করব আপনার প্রশ্নের অনুযায়ী অন্য একটি পোষ্ট তৈরি করতে।

ধন্যবাদ

Leave a Comment